এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের দুই বিশেষজ্ঞ চিকিৎসক আসছেন ফটিকছড়ি

Evercare Hospital Chattogram

 বন্দরনগরীর সর্ববৃহৎ হাসপাতাল এভারকেয়ার হসপিটালের দুই জন বিশেষজ্ঞ চিকিৎসক চট্টগ্রামের ফটিকছড়িতে আসছে । এদের মধ্যে কার্ডিওলজি বিশেষজ্ঞ ডাঃ জহির উদ্দিন মাহমুদ ইলিয়াস আগামী ১১ জুন ২০২৪, মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চট্টগ্রামের ফটিকছড়ির নাজিরহাটে অবস্থিত জননী মা ও শিশু জেনারেল হাসপাতাল’এ রোগী দেখবেন। এছাড়া ল্যাপারোস্কোপিক অ্যান্ড কলোরেক্টাল সার্জন ডাঃ ঋভুরাজ চক্রবর্তী একই দিন ১১ জুন ২০২৪, মঙ্গলবার বিকাল ৩টা থেকে রাত ৮ পর্যন্ত চট্টগ্রামের ফটিকছড়ির নাজিরহাটে অবস্থিত সেবা ইনভেস্টিগেশন-এ রোগী দেখবেন।

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম থেকে জননী মা ও শিশু জেনারেল হাসপাতালে আসছেন-ক্লিনিক্যাল অ্যান্ড ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডাঃ জহির উদ্দিন মাহমুদ ইলিয়াস। যার কার্ডিওভাসকুলার রোগ নির্নয় ও চিকিৎসায় ব্যাপক অভিজ্ঞতা ও সুনাম রয়েছে। এছাড়া ফটিকছড়ির সেবা ইনভেস্টিগেশন নাজিরহাটে আসছেন ল্যাপারোস্কোপিক অ্যান্ড কলোরেক্টাল সার্জন ডাঃ ঋভুরাজ চক্রবর্তী। ল্যাপারোস্কপিক অ্যান্ড কলোরেক্টাল অপারেশনে ডাঃ ঋভুরাজ চক্রবর্তীর দীর্ঘদিনের অভিজ্ঞতা রয়েছে।

বিশ্বব্যাপী বাড়ছে হৃদরোগে আক্রান্ত রোগীর সংখ্যা। এখন শুধু বয়স্কদের রোগ নয়, কমবয়সীদের মধ্যেও এখন দেখা দিচ্ছে হার্টের বিভিন্ন সমস্যা। জীবনযাপনে অনিয়ম হার্টের বিভিন্ন অসুখের কারণগুলোর মধ্যে অন্যতম। তাই শুধু বয়স্ক ব্যক্তিদের নয়, হার্টের অসুখের ক্ষেত্রে সতর্ক হতে হবে তরুণদেরও। এছাড়া বর্তমান সময়কে ল্যাপারোস্কপিক সার্জারীর যুগ বললেও ভুল হবে না। ল্যাপরোস্কপিক সার্জারীতে রোগী যত সহজে সার্জারীর কষ্ট থেকে মুক্ত হয় ওপেন সার্জারীতে তা কখনই সম্ভব নয়। আপাত দৃষ্টিতে ব্যয়বহুল মনে হলেও সামগ্রিক চিকিৎসা ব্যয়, হাসপাতালে অবস্থান, যাতায়াত ও অন্যান্য খরচ বিবেচনায় আনলে ল্যাপারোস্কপিক সার্জারী সাশ্রয়ী অপারেশন পদ্ধতি।

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের এই উদ্যোগ উচ্চমানের স্বাস্থ্যসেবা সম্প্রসারণে চলমান প্রতিশ্রুতির একটি অংশ। এই সফরের লক্ষ্য চট্টগ্রামের ফটিকছড়ির বাসিন্দাদের বিশেষত হৃদরোগ ও ল্যাপারোস্কপিক সার্জারী বিষয়ক সুচিকিৎসা প্রদান করা। যেসব রোগীরা হার্ট সংক্রান্ত সমস্যায় ভুগছেন এবং ল্যাপারোস্কপিক সার্জারী নিয়ে ভাবছেন তারা এই বিষয়ক পরামর্শ পাবেন।

সিরিয়ালের এর জন্য যোগাযোগ করুন- ০১৩২১ ১৫৫২৩১ নম্বরে।